ইংরেজি এসাইনমেন্ট উত্তর তৃতীয় সপ্তাহ অষ্টম, নবম, সপ্তম, ও ষষ্ঠ শ্রেণির সমাধান

ইংরেজি এসাইনমেন্ট উত্তর

আমাদের মাধ্যমিক বা হাইস্কুলের শিক্ষার্থীরে এখান থেকে ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির ২০২০ সালের তৃতীয় সপ্তাহের সিলেবাসের ইংরেজি এসাইনমেন্ট এর উত্তর বা সমাধান ডাউনলোড করতে পারবেন। ৬ষ্ট, ৭ম, ও অষ্টম শ্রেণির ইংরেজি ২য় এসাইনমেন্ট তৃতীয় সপ্তাহে প্রকাশিত হয়েছে। তবে নবম শ্রেণির নতুন কোনো ইংরেজি তয় সপ্তাহে প্রকাশ করা হয় নাই। সুতরাং শিক্ষার্থীরা তাদের অষ্টম, সপ্তম, ও ষষ্ট শ্রেণির তৃতীয় সপ্তাহের  ইংরেজি এসাইনমেন্ট, সিলেবাস, প্রশ্ন ও উত্তর এখানে দেখতে পাবে। এছাড়াও নবম শ্রেণির ছাত্র-ছাত্রীরা তাদের প্রথম ও ২য় সপ্তাহের ইংরেজি এসাইনমেন্ট র এর উত্তর ডাউনলোড করতে পারবে।

ইংরাজী এসাইনমেন্ট সিলেবাস (তৃতীয় সপ্তাহ)

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জন্য তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর সিলেবাস প্রকাশিত করেছে। তৃতীয় সপ্তাহের সিলেবাসে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির ইংরেজি বিষয়ের এসাইনমেন্ট অন্তর্ভূক্ত করা হয়েছে। প্রথম সপ্তাহের পর এটি শিক্ষার্থীদের জন্য ইংরেজি দ্বিতীয় এসাইনমেন্ট। তবে নবম শ্রেণির ২য় সপ্তাহের পর নুতন করে ইংরেজি বিষয়ে আর এ্যাসইনমেন্ট প্রকাশ করা হয় নি। আমাদের ওয়েবসাইটে আমরা শ্রেণিভিত্তিক ইংরেজি এসাইনমেন্ট সিলেবাস এবং উত্তর আপডেট করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের এসাইনমেন্ট ঘোষণার পরপরই আমরা এখানে ৬ম, ৭ম, ৮ম, ও  ৯ম শ্রেণির উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট কাজ সংযুক্ত করেছি।  অতএব, আপনি আপনার ক্লাস হিসাবে এসাইনমেন্ট সিলেবাস এখান থেকে সংগ্রহ করতে পারেন। শিক্ষক এবং অভিভাবকরাও এই ওয়েব পৃষ্ঠা থেকে এসাইনমেন্ট টি ডাউনলোড করতে পারেন। এটি করার মাধ্যমে তারা তাদের সন্তানদের এবং শিক্ষার্থীদের এসাইনমেন্ট ে আরও নম্বর পেতে সহায়তা করতে পারে। সব বিষয়ের সিলেবাস ডাউনলোড করতে www.dshe.gov.bd 2020 assingment বাটনে ক্লিক করুন।

ইংরেজি এসাইনমেন্ট উত্তর

উপরের অংশে আপনি যে সিলেবাসটি পেয়েছেন তা প্রতিটি শিক্ষার্থীকে সংগ্রহ করতে হবে। অতএব, প্রত্যেকেই তাদের নির্দিষ্ট শ্রেণীর যেমন ক্লাশ এইট এর এসাইনমেন্ট এর জন্য লিখছেন। ইতোমধ্যে নবম শ্রেণির ইংরেজী 2 নং এসাইনমেন্ট টি সময় শেষ হয়েছে। এসাইনমেন্ট এর ‍উত্তর লেখার সময়  আপনাকে অবশ্যই নিম্নলিখিত নির্দেশাবলী মেনে চলতে হবে। ভাল এসাইনমেন্ট টি সর্বদা একটি ভাল নম্বর নিয়ে আসে এবং এটি প্রমাণিত। অতএব, একটি ভাল এসাইনমেন্ট লিখতে চেষ্টা করুন।

তবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নির্দেশ হ’ল শিক্ষার্থীরা তাদের নিজের হাতে এসাইনমেন্ট টি লিখবেন এবং এটি তাদের শিক্ষক দেখাবেন। আমরা আমাদের ছোট ভাই-বোন তাদের তাদের ক্লাস এইট, নাইন, সিক্স ও সেভেন এর ইংরেজি এসাইনমেন্ট এর উত্তর যাতে সাবলিলভাবে লিখতে পারে সেজন্য সাহায্য করে থাকি।আমরা শিক্ষার্থীদের আমাদের ওয়েবসাইটে থেকে এসাইনমেন্ট এর জন্য অতিরিক্ত তথ্য এবং পয়েন্ট নেওয়ার পরামর্শ দিই। আপনার নির্দিষ্ট শ্রেণীর এসাইনমেন্ট এর উত্তররের জন্য এখন আপনি নীচের অংশটি পড়তে পারেন।

অষ্টম শ্রেণির ইংরেজি এসাইনমেন্টি উত্তর

অনলাইনে আরও একটি গুরুত্বপূর্ণ সার্চ টপিক হলো তৃতীয় সপ্তাহের স্কিমের আওতাধীন অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ইংরেজি এসাইনমেন্ট । প্রথম সপ্তাহের সিলেবাসে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদেরকে কীভাবে পুডিং / খিচুড়ি / ফিরনি রান্না করা যায় এবং কেন আমি নকশী কাঁথা বা সাধারণ কাঁথাকে পছন্দ করি তার উপর ইংরেজি এসাইনমেন্ট লিখতে বলা হয়েছিল। আমার আমদের ওয়েবসাইটে সবগুলো অষ্টম শ্রেণির ইংরেজি বিষয়ের সব এসাইনমেন্ট এখানে প্রকাশ করেছিলাম। তেমনি আমরা ৮ম শ্রেণির তৃতীয় সপ্তাহের ইংরেজি এসাইনমেন্টের উত্তর ও এখানে দিয়ে দিয়েছি।

যদি আপনি এখনও আপনার প্রথম সপ্তাহের এসাইনমেন্ট টাস্কটি শেষ করতে পারেন নি, তবে আপনার নির্ধারিত কাজটি যত তাড়াতাড়ি সম্ভব শেষ করার জন্য আপনি পূর্বের এসাইনমেন্ট পিডিএফ ফাইলটি পেতে পারেন। যাইহোক, তৃতীয় সপ্তাহের জন্য ২ নম্বর নির্ধারিত এসাইনমেন্ট সিলেবাসের জন্য ডিএসই অফিশিয়াল নোটিশ প্রকাশের সাথে আসে। আর দেরী না করে এখনই সব এসাইনমেস্ট এর উত্তর সংগ্রহ করুন।

১. Kartik Poramanik is an inspiration for us. Do you agree? Why/Why not?

2. The Truthful Dove – Why do you think that the title is appropriate for the story

3. River Gypsy Paragraph – Imagine There is a Boat School in Your Area to Teach River Gypsy Children

4. Khichuri Recipe Assignment in English For School – How to Make / Cook khichdi

5. Nakshi Kantha Assignment for Class 8 Student – Why Do I Like Nakshi Kantha

6.Firni Recipe Assignment in English For Class 8 Student High School

7. Pudding Recipe Assignment For Class 8 High School

ক্লাস 7 এসাইনমেন্ট ইংরেজি উত্তর

অন্যান্য শ্রেণির মতও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জন্য প্রথম এবং দ্বিতীয় এসাইনমেন্ট টির কাজ শেষ হয়েছে। সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জন্য তৃতীয় সপ্তাহে ইংলিশ এসাইনমেন্ট দেওয়া হয়েছে। এ পর্যায়ে তাদেরকে একটি এসাইনমেন্ট ও একটি হোমওয়ার্ক বা বাড়ির কাজ করতে হবে। ইংরেজি এসাইনমেন্ট এ ‘জিশানের জীবনে একটি দিন’ গল্পটি পড়ে সে অনুযায়ী শিক্ষার্থীদের নিজের জন্য প্রতিদিনের রুটিন তৈরি করতে হবে। এবং কোনো গ্যাপ ছাড়াই একটানা তিনদিন সেই তৈরীকৃত ডেইলি রুটিন পুরোপুরি অনুসরণ করতে হবে। 

তিন দিন পরে আপনার নোট শীট / অনুশীলনের বইয়ে এই তিন দিনের আপনি কী করেছেন তা লিখতে হবে। রুটিনের কোন কাজগুলো আপনি বিভিন্ন কারণে পুরোপুরি সম্পূর্ণ করতে পারেননি সেসব বিষয় উল্লেক করতে হবে। সেক্ষেত্রে তোমাকে অবশ্যই তোমার মস্তিকের সর্বোচ্চ ব্যবহার করতে হবে। আমাদের দক্ষ টিম ৭ম শ্রেণির এসাইনমেন্টগুলোর সমাধান সম্পন্ন করেছে। এখানে সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট এর  উত্তর দেওয়া আছে, ডাউনলোড করুন। 

A Day in Zishan Life – Read the Lesson 1 & Make a Daily Routine Accordingly For Your Own

Did you have any experience on a journey by train? Lesson- 4 & 5 Travelling by Train

ষষ্ঠ শ্রেণির ইংরেজি এসাইনেমেন্ট

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের তাদের এসাইনেমেন্ট এর উত্তর নিয়ে বিচলিত হওয়ার কোনো প্রয়োজন নেই। কারণ ষষ্ঠ শ্রেণির সমস্ত বিষয়ের এসাইনমেন্টের উত্তর ও সমাধান অনলাইনে সরবরাহ করে থাকি। এখন আমরা ষষ্ঠ শ্রেণির তয় সপ্তাহের ইংরেজি এসাইনমেন্ট এর উত্তর নিয়ে হাজির হয়েছি। ষষ্ঠ শ্রেণির এনসিটিবি ইংরেজি পাঠ্যেবইয়ের ৭ নং লেশন থেকে হোল্ডিং হ্যান্ডস্ ও মুদি শপিং এর উপর অ্যাসাইনমেন্ট লিখতে হবে। প্রথম এসাইনমেন্ট এর হোল্ডিং হ্যান্ড কবিতার শিরোনাম বা টাইটেল যথাযথ কিনা তা লিখতে হবে। 

এছাড়ও পাচটি প্রশ্নকে অবলম্বন করে কমপক্ষে পাঁচটি বাক্য লিখতে হবে।  আপনি কি কোনও মুদি দোকান দেখেছেন? আপনি সেখানে কেন গেলেন এবং কার সাথে ছিলেন? তুমি সেখানে কি দেখেছ? আপনি যদি এখনও এই ধরণের দোকানে বেড়াতে যান না, তবে পিছনে কারণগুলি কী? সেক্ষেত্রে আপনার যে কোনও শপিংয়ের অভিজ্ঞতাটি ৩০০ শব্দে বর্ণনা করুন। শিক্ষক শিক্ষার্থীদের বিষয়বস্তুর ধারণা, ভাষা, লেখার সংগঠন, বানান, ব্যাকরণ, বিরামচিহ্নগুলি পরীক্ষা করবেন।  এখান থেকে এখনই উত্তর ডাউনলোড করুন।

.Grocery Shopping Assignment -Narrate Any of Your Shopping Experience in 300 Words 

নবম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর

নবম শ্রেণির ২ নং ইংরেজি এসাইনমেন্ট এর কাজ শেষ হয়েছে। বর্তমানে নবম শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সপ্তাহের জন্য ইংরেজি এসাইনমেন্ট টি সংশ্লিষ্ট শিক্ষা কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। অতএব, আপনাকে এই সপ্তাহের মধ্যে নির্ধারিত কাজটি সম্পন্ন করতে হবে। কারণ, আপনার জন্য নতুন সাবজেক্টের নতুন এসাইনমেন্ট থাকবে। এজন্য নির্ধারিত সপ্তাহের জন্য এসাইনমেন্ট টি করা শিক্ষার্থীদের জন্য সেরা বিকল্প। 

১. The Story of Nila Class 9 Assignment in 10 Sentence Lipi Unit 4 Lesson 4

২. The Ferry Boat Class 9 Unit 4 lesson 1 English Assignment

৩. Lesson 4 Responsibilities Unit 1 Make A list Section HW C Student

প্রথম সপ্তাহের 9 ম ইংলিশ কার্যভারের মধ্যে নীলা / লিপির গল্প, ইউনিট 4 পাঠ 1 ফেরি বোট, এবং ইউনিট 1 পাঠ 4 দায়িত্ব অন্তর্ভুক্ত রয়েছে। তবে ইংরাজির 2 নং কার্যবিবরণীতে নিম্নলিখিত ইউনিট এবং নীচের মত পাঠ অন্তর্ভুক্ত রয়েছে।

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

1 Comment

Leave a Reply

Your email address will not be published.


*