সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর ও সমাধান (তৃতীয় সপ্তাহ)

সপ্তম শ্রেণির জন্য ইংরেজি এসাইনমেন্ট

সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট উত্তর এবং সমাধানের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে। কারণ আমাদের শিক্ষার্থীরা এই এসাইনমেন্ট এর উত্তরটি দেখে খুব প্রভাবিত হতে পারে। আমাদের শিক্ষকরা এই ক্লাস সেভেন এর ইংরেজি এসাইনমেন্ট উত্তর দেওয়ার জন্য মাধ্যমিক এবং উচ্চশিক্ষা কর্তৃপক্ষের সঠিক নির্দেশনা অনুসরণ করেছেন। এই এসাইনমেন্ট এর তৃতীয় সপ্তাহের মধ্যেই জমা দেওয়া উচিত। সুতরাং আমাদের সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের সময়সীমার সাথে সামঞ্জস্য রেখে তাদের এসাইনমেন্ট শেষ করা এবং খুব দ্রুত এটি জমা দেওয়া উচিত। শিক্ষার্থীরা এখান থেকে তাদের সপ্তম শ্রেণির ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করতে পারবে।

সপ্তম শ্রেণির এসাইনমেন্ট

বাংলাদেশের হাইস্কুল শ্রেণির সপ্তম শ্রেণির শিক্ষার্থীর দ্বিতীয় নম্বর ইংরেজি এসাইনমেন্ট এর সময় এখন । মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তরের কর্মকর্তারা শিক্ষার্থীদের জন্য তৃতীয় সপ্তাহের সিলেবাসে সর্বশেষ ২য় ইংরেজি এসাইনমেন্ট প্রকাশ করেছেন। সপ্তম শ্রেনির তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ এই সপ্তাহের শনিবার শুরু হয়েছে। ক্লাস সেভেন শিক্ষার্থীদের এসাইনমেন্ট জমা দেওয়ার প্রক্রিয়া পুরো সপ্তাহ জুড়ে চলবে।

বর্তমানে, আমাদের ছোট শিক্ষার্থীদের ইংলিশ এসাইনমেন্ট শেষ করার জন্য আরও বেশ কয়েকটি দিন রয়েছে। শিক্ষার্থীদের জন্য উত্তর খুব জটিল এবং সমস্যাযুক্ত হতে পারে। তবে, যদি তারা তাদের মস্তিষ্ককে নিখুঁতভাবে ব্যবহার করে তবে তাদের অবশ্যই এনসিটিবি সপ্তম শ্রেণীর ইংরেজি এসাইনমেন্টে দেওয়া প্রশ্নের উত্তর দিতে হবে। আমাদের ওয়েবসাইট ইতিমধ্যে সপ্তম শ্রেণির ছেলে-মেয়েদের সহায়তা করার জন্য এগিয়ে এসেছে। তাই খুব সহজে তারা এখান থেকে ক্লাস সেভেন এর  ইংলিশ এসাইনমেন্ট উত্তর সম্পর্কে সর্বাধিক মূল্যবান তথ্য এখানে ডাউনলোড করতে পারবে।

৭ম শ্রেণির ইংরাজী এসাইনমেন্ট সিলেবাস

সিলেবাসটি অবশ্যই বাংলাদেশের উচ্চ বিদ্যালয় স্তরের ৭ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য। আমাদের ক্লাস সেভেন শিক্ষার্থীদের জন্য তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট সিলেবাসটি কী তা প্রায় জিজ্ঞাসা করার প্রবণতা আছে।  স্পষ্টতই, এটি প্রমাণিত হয়েছে যে প্রতিবারই আমাদের ওয়েবসাইটটি আমাদের দেশের শিক্ষার্থী এবং চাকরি প্রার্থীদের জন্য সহায়ক সরঞ্জাম হয়ে উঠেছে। আমরা প্রথম অনলাইন ওয়েবসাইট যা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করা শুরু করে।

নিঃসন্দেহে, আমাদের ওয়েবসাইটটিও কোভিড ১৯-এর মতো সবচেয়ে ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে অনলাইনে কার্যক্রম চালিয়ে যাচ্ছে । আমাদের সপ্তম শ্রেণির শিক্ষার্থীরাও আমরা ইংরেজী এসাইনমেন্টে এর জন্য যে উত্তরটি দিয়েছিলাম সে বিষয়ে অসন্তুষ্ট হবে না। ৩য় সপ্তাহের সিলেবাসে পাঠ্যক্রমটি ডাউনলোডের মাধ্যমটি হল www.dshe.gov.bd 2020 syllabus লিংক। এই লিঙ্কে ক্লিক করে সপ্তম শ্রেণিসহ সকল বিষয়ের সব শ্রেণির এসাইনমেন্টর সিলেবাস পাওয়া যাবে। সপ্তম শ্রেণির অনেক শিক্ষার্থী তাদের ইংরেজি এসাইনমেন্ট উত্তরের উপর বেশি জোর দেওয়া ও দ্রুত এসাইনমেন্টটি সম্পন্ন করা উচিত।

সপ্তম শ্রেণির জন্য ইংরেজি এসাইনমেন্ট

সপ্তম শ্রেণির জন্য ইংরেজি এসাইনমেন্ট বর্তমান প্রসঙ্গে অনেক গুরুত্ব রয়েছে। ক্লাশ সেভেন এর শিক্ষার্থীরা এসাইনমেন্ট নিয়ে এক অন্যরকম সময় পার করছে। খুব কম সময় পাওয়ায়  তাদেরকে এসাইনমেন্ট সম্পন্ন করতে রীতিমত হিমশীম খেতে হচ্ছে। যদি এসাইনমেন্টটা  ইংরেজি বিষয়ের হয়, তাহলে তা আরো কষ্টকর।  বরং এটা তাদের জন্য অতিরিক্ত বোঝা হয়ে দাঁড়িয়েছে। ৭ম শ্রেণির তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট, বিশেষত ইংরেজি বিষয় পাঠ, শিক্ষার্থীদের জন্য খুবই জটিল। অতএব, আমরা  আপনার এসাইনমেন্টের সমাধান এখানে দিয়েছি।

মৌলিক প্রয়োজনে, এসাইনমেন্ট উত্তর বা সমাধান, আপনি যে কোনওটি ব্যবহার করতে পছন্দ করেন, সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট আমাদের আলোচ্য বিষয়। অতএব, ইংরেজী ২য় এসাইনমেন্ট উত্তরের জন্য আমাদের দেখানো পথ অবলম্বন করুন। তাহলে খুব সহজে আপনি আপনার এসাইনমেন্ট এর উত্তর  খুব সহজে পেয়ে যাবেন। এবং আপনি শিক্ষকদের কাছে প্রশংসার একটি বিশেষ পাত্র হয়ে উঠবেন। সুতরাং, আপনি হয়ত সময় নিতে পারেন তবে আপনার ইংরেজি এসাইনমেন্টে আপনাকে ভালো পারফরমেন্স দেখাতে হবে।

সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট এর উত্তর

আপনি যদি সপ্তম শ্রেণির অধ্যয়নকারীদের জন্য নির্ধারিত তৃতীয় এসাইনমেন্টে লক্ষ্য করেন তবে আপনি ইংরেজি বিষয়ের জন্য সংশোধিত টাস্কটি খুঁজে পাবেন। সপ্তম শ্রেণির জন্য সর্বশেষতম ইংরেজি এসাইনমেন্টে একটি নির্ধারিত কাজ ও একটি হোমওয়ার্ক বা বাড়ির কাজ রয়েছে। যার উত্তর আপনাকে দিতে হবে। আপনি চাইলে নিজে ইংরেজি বই ভালোভাবে পড়ে তারপর নিজে এসাইনমেন্ট টি লিখতে পারেন। মূলত এসাইনমেন্ট এ আপনার দৈনন্দিন জীবন সম্পর্কে লিখতে হবে।  এটি আপনার ইংরেজি বইয়ের অবসর অধ্যায় থেকে নেওয়া।

সপ্তম শ্রেণির জন্য ইংরেজি এসাইনমেন্ট

ইংরেজিতে ট্রেনে ভ্রমণে শিক্ষার্থীদের জন্য একটি হোমওয়ার্কও রয়েছে। তবে এসাইনমেন্টের পয়েন্টগুলিতে বলা হয়েছে যে আপনি যে কোনও যাত্রা যেমন বাস বা ট্রেন বা বিমানের যাত্রার বিষয়ে বলতে পারেন। তবে, আপনাকে মনে রাখতে হবে যে আপনি কেবল দ্বিতীয় বা পাঁচটি বাক্যের মধ্যে ইংরাজী 2 য় কার্যটি শেষ করেছেন। এর অর্থ হ’ল ক্লাস English এর ইংরেজি এসাইনমেন্ট উত্তর লেখার সময় আপনাকে খুব নির্ভুল হতে হবে।

প্রশ্ন: Did you have any experience on a journey by train? Lesson- 4 & 5 Travelling by Train

উত্তর:

প্রশ্ন: A day in Zishan’s life – make a daily routine accordingly for your own

উত্তর:

আরও পড়ুন: 

সপ্তম শ্রেণির এসাইনমেন্ট উত্তর ইংরেজি, বাংলা, গণিত, বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সহ সব বিষয়ের সমাধান  

Class 7 Assignment Answer English, Bangla, Math of 2nd Week Solution

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

3 Comments

Leave a Reply

Your email address will not be published.


*