নবম শ্রেণির এসাইনমেন্ট উত্তর বিজ্ঞান, বাংলা, ইংরেজি, গণিত, রসায়ন, পদার্থ, হিসাববিজ্ঞান, ভূগোল

class 9 assignment-নবম শ্রেণির এসাইনমেন্ট উত্তর

নবম শ্রেণির এসাইনমেন্ট উত্তর বিজ্ঞান, বাংলা, ইংরেজি, গণিত, রসায়ন, পদার্থ, হিসাববিজ্ঞান, ভূগোলসহ সকল বিষয়ের সমাধান এখানে দেখুন। আপনি যদি নবম শ্রেণির শিক্ষার্থী হোন, তাহলে অবশ্যই আপনি আপনার এসাইনমেন্ট নিয়ে উদ্দিগ্ন। আপনার দুশ্চিন্তা দুর করতেই আমরা নবম শ্রেণির সকল বিষয়ের সিলেবাস, প্রশ্ন ও উত্তর বা সমাধান আপনাদের সামনে নিয়ে এসেছি। আপনি খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট্ এর ইংরেজি, বাংলা, গণিত, বিজ্ঞান, পদার্থবিজ্ঞান, রসায়নসহ সকল বিষয়ের ডাউনলোড করতে পারবেন। 

নবম শ্রেণির এসাইনমেন্ট

শিক্ষার্থীরা নবম শ্রেণীর সমস্ত বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর এই ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। বাংলাদেশের উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থীরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা ওয়েবসাইটের অধিদপ্তর থেকে এই তাদের সিলেবাসটি ডাউনলোড করতে পারেন। তারা আমাদের ওয়েবসাইট থেকেও প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট সিলেবাস ও উত্তর পেতে পারেন। সুতরাং, আপনার নবম শ্রেণীর সমস্ত সাবজেক্ট অ্যাসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করতে এখনই নিচের পিডিএফ লিঙ্কে ক্লিক করুন।।

নবম শ্রেণির এসাইনমেন্ট সিলেবাস (তৃতীয় সপ্তাহ)

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ক্লাশ নবম (নাইন), অষ্টম (এইট), সপ্তম (সেভেন), ও ষষ্ঠ (সিক্স) শিক্ষার্থীদের মূল্যায়নের জন্য এসাইনমেন্ট নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীদের মূল্যায়ন করার লক্ষ্যে এই পরিকল্পনাটি নিয়ে এসেছে। যেহেতু এ বছর কোনও বার্ষিক / চূড়ান্ত পরীক্ষা না থাকায় শিক্ষার্থীরা স্বয়ংক্রিয়ভাবে নতুন ক্লাস বা শ্রেণিতে ভর্তি হবে। সুতরাং, পরের বছরের জন্য রোল নম্বর নির্বাচন করার জন্য তাদের শিক্ষার্থীদের মূল্যায়ন করতে হবে। সুতরাং, তারা শিক্ষার্থীর জন্য নবম শ্রেণীর সংশোধিত সিলেবাস প্রকাশ করেছে।

সারাদেশে আমাদের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য, আমরা প্রতিটি ক্লাসের সংশোধিত সিলেবাস নিয়ে এসেছি। যেহেতু আমাদের শিক্ষার্থীরা সরকারী নোটিশ এবং দিকনির্দেশনা খুঁজে পেতে বেশ কয়েকটি সমস্যার মুখোমুখি হচ্ছিলেন, তারা নিজেরাই সাহায্য করতে পারেন নি। তারপরে, আমরা অফিসিয়াল নবম শ্রেণির তৃতীয় সপ্তাহের সংক্ষিপ্ত এসাইনমেন্ট সিলেবাস পিডিএফ ফাইলটি www.dshe.gov.bd 2020 syllabus লিঙ্কে প্রকাশের এই পদক্ষেপ নিয়ে এসেছি। এটি সেই লিঙ্ক যেখানে যে কোনও শিক্ষার্থী তার ক্লাশ নাইনের সিলেবাসের সব সাবজেক্টের সিলেবাস পেয়ে যাবে।

নবম শ্রেণির অ্যাসাইনমেন্ট উত্তর

আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে ৯ম শ্রেণির সমস্ত বিষয়ের অ্যাসাইনমেন্ট সিলেবাস ও উত্তর ডাউনলোড করতে পারবেন। বিজ্ঞান এর নির্ধারিত কাজ জমা দেওয়ার তারিখ প্রকাশের এক সপ্তাহ পরে। অনেক শিক্ষার্থী অনলাইনে জমা দেওয়ার তারিখ বা অ্যাসাইনমেন্টের শেষ তারিখ কী তা জানতে চান। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের নির্দেশিকা অনুসারে, শিক্ষার্থীদের তাদের স্কুল শিক্ষকদের কাছে তাদের দায়িত্ব জমা দিতে হবে। এটিই শিক্ষকরা শিক্ষার্থীদের কার্যাদি পরীক্ষা করবেন।

অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার পরে, শিক্ষক এসাইনমেন্ট এর মূল্যায়ন করবেন এবং তাদের কর্মক্ষমতা অনুসারে নম্বর দেবেন। পরবর্তী বছরের ক্লাস রোলটি নির্ধারণ করার ক্ষেত্রে অ্যাসানমেন্ট এ অর্জিত নম্বর বিবেচনা করে স্থির করা হবে। এজন্য এই এসাইনমেন্ট টি বাংলাদেশের নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। সুতরাং, এখানে আপনার নবম শ্রেণীর সমস্ত বিষয়ের প্রশ্ন এবং কভার পৃষ্ঠা সহ উত্তর দেখুন।

নবম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট 

এখানে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নবম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট এর উত্তর দেওয়া আছে। ইংরেজি বিষয়ের জন্য নবম শ্রেণিতে অ্যাসাইনমেন্টে, শিক্ষার্থীদের জন্য তিনটি নির্ধারিত কাজ বাকি রয়েছে। একটি ইউনিট 1 পাঠ ৪ হোমওয়ার্ক বিভাগ যেখানে শিক্ষার্থীদের মোট আটটি প্রশ্নের উত্তর দিতে হবে। ক্লাস নাইন শিক্ষার্থীদের জন্য নীচের দায়িত্বটি ইউনিট ১ পাঠ ৪ নীলার গল্প, যেখানে শিক্ষার্থীদের ১০ টি নতুন বাক্য লিখতে হবে।

ক্লাস নাইন ইংরেজি পরবর্তী অ্যাসাইনমেন্ট টাস্ক পাঠ ৪ থেকে ফেরি বোট পাঠ্যটি থেকে হোমওয়ার্কটি শেষ করছে।  অতএব, সূক্ষ্ম বিজ্ঞপ্তি সহ এই পৃষ্ঠা থেকে অ্যাসাইনমেন্ট সমাধান পেতে শুরু করুন। নবম শ্রেণির এসাইনমেন্ট ডাউনলোড এবং জমা দেওয়ার দিকটি এখানে স্পষ্টভাবে বলা হয়েছে।

নবম শ্রেণির উত্তর পিডিএফ

নবম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর 

উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থীর জন্য বাংলা অ্যাসাইনমেন্ট উত্তরটি করা খুব সহজ কাজ। শিক্ষার্থীদের উত্তর দিতে হবে মাত্র একটি অধ্যায় থেকে। এটি মধুসূদন দত্তের কপোতাক্ষ নদ নামে একটি কবিতা। বাংলা এসাইনমেন্ট ক্লাসে নবম শ্রেণির শিক্ষার্থীদেরকে দেশপ্রেমিক (দেশ প্রীতি) এর ১০ টি গুণ লিখতে হবে। বইয়ের পাঠ্য অনুসরণ করে আপনি খুব সহজেই এই এসাইনমেন্টটি সহজে লিখতে পারেন। তবুও, আমাদের দল বাংলা অ্যাসাইনমেন্টের জন্য সমাধানটি এখানে সরবরাহ করেছে।

নবম শ্রেণির জন্য বাংলা অ্যাসাইনমেন্টটি ডাউনলোড করতে আপনাকে নীচের লিঙ্কে প্রবেশ করতে হবে। লিঙ্কটি আপনাকে যা লেখার এবং জমা দেওয়ার দরকার তা দেবে। সুতারাং আর দেরী না করে এখনই এসাইনমেন্ট এর পিডিএফ লিঙ্কটি ডাউনলোড করুনে।

বাংলা এসাইনমন্টে এর উত্তর লিংক

নবম শ্রেণির গণিত এসাইনমেন্ট সমাধান

বাংলাদেশের নবম শ্রেণির শিক্ষার্থীদের সবচেয়ে বড় সমস্যা হ’ল গণিত বা গণিতের সমাধান। এটি সমস্ত শ্রেণীর শিক্ষার্থীদের জন্য কঠিন কার্যভার। এজন্য আমরা গণিত প্রশ্নের উত্তর সরবরাহ করার ক্ষেত্রে সমস্যার সমাধানের রূপরেখা দিচ্ছি। ক্লাস নাইন এসাইনমেন্ট নং ২ টিতে গণিতের নির্ধারিত কার্য অন্তর্ভুক্ত। সেট এবং ফাংশন এবং জ্যামিতি হল বিভাগ যা শিক্ষার্থীদের তাদের এসাইনমেন্ট জন্য প্রয়োজনীয়। দ্বিতীয় সপ্তাহে গণিতের অ্যাসাইনমেন্টের জন্য উভয় সংক্ষিপ্ত এবং সৃজনশীল প্রশ্ন রয়েছে।

সংক্ষেপে, তিনটি শ্রীজনশিল প্রশ্ন এর বিস্তৃত বিশ্লেষণের সময় তাদের চারটি প্রশ্নের সরাসরি উত্তর দিতে হবে। উত্তরের দুটি জ্যামিতি বিভাগের সাথে সম্পর্কিত, অন্যটি বীজগণিত ইউনিটের জন্য। সুতরাং, শিক্ষার্থীরা যদি আপনি নবম শ্রেণির গণিতের সমাধান পেতে চান এবং উত্তরটি নীচের পিডিএফ ফাইলটি এখানে সংযুক্ত করে ডাউনলোড করতে চান।

গণিত এসাইনমেন্ট উত্তর পিডিএফ

নবম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

আপনি কি নবম শ্রেণির বিজ্ঞান শ্রেণির এসাইনমেন্ট ও তার উত্তর খুজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমাদের প্রিয় শিক্ষার্থীরা এই ওয়েবসাইট থেকে তাদের সমস্ত বিষয়ের এসাইরনমেন্ট এর সিলেবাস ও উত্তর পেয়ে যাবেন। শিক্ষর্থাদেরকে বিজ্ঞান এসাইনমেন্ট এ নবম শ্রেণির বিজ্ঞান পাঠ্য বইয়ের প্রথম ও দ্বিতীয় অধ্যায় উন্নতর জীবন ধারা ও জীবনের জন্য পানি থেকে উত্তর করতে হবে। 

আপনাদের জন্য নিচে এসাইনমেন্ট এ প্রশ্ন সরাসরি তুলে দেওয়া হল: খোকন একজন দক্ষ ও অত্যন্ত পরিশ্রমী ফুটবল খেলোয়াড়। তার ওজন ৬৮ কেজি এবং উচ্চতা ১৭০ সেমি। সে রুটি, আরু, বদাম, ডিমের কুসুম খেতে পছন্দ করে। শাকসবজি, ফলমুল ও মাছ, মাংষ খেতে পছন্দ করে না। ক. স্ফটনাংক কাকে বলে? খ. কৈ মাছের জন্য দ্রবীভূত অক্সিজেন প্রয়োজন কেন ব্যাখ্যা কর। গ. খোজনের বি এম আই নির্ণয় কর । ঘ.উদ্দীপকে পছন্দনীয় ও পছন্দনীয় খাবার গুলো খোকনের শারীরিক দক্ষতা অটুট রাখতে কী ধরনের ভূমিকা পালন করবে বিশ্লেষণ কর।

বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর লিংক

নবম শ্রেণির পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট

নবম শ্রেণির পদার্থবিজ্ঞানের অ্যাসাইনমেন্টটি এখন আমাদের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। ক্লাস নাইন (পদার্থবিজ্ঞান) সাবজেক্ট অ্যাসাইনমেন্ট সিলেবাসটি www.dshe.gov.bd 2020 assignment সিলেবাসে ডাউনলোডের করা যাবে। অন্যদিকে,  এসাইনমেন্ট এর সমাধানগুলির জন্য নিচের একটি পিডিএফ ফাইল বা লিঙ্কে ক্লিক করুন।  আপনি যে কোনও শ্রেণীর যে কোনও বিষয় নির্ধারিত ডাউনলোডের সন্ধান করার সময়, নিশ্চিত করে নিন যে আপনি সঠিক লিঙ্কটি বেছে নিয়েছেন। অন্যথায়, আপনি বিভ্রান্ত হতে পারে।

তবে আপনার নির্বাচিত শ্রেণীর নিম্নলিখিত বিষয়বস্তুটি এখানে সন্ধান করুন। আমাদের দল নবম শ্রেণীর সমস্ত অ্যাসাইনমেন্টের জন্য উত্তর দেওয়ার জন্য কাজ করছে এবং আমরা সেগুলি পরে পোস্ট করব। সুতরাং, এই প্রসঙ্গে আপনার যা প্রয়োজন তা পেতে কিছুক্ষণ পরে এই পোস্টটি ফিরে আসুন।

পদার্থ বিজ্ঞান বিষয়ের উত্তর পেতে এখানে ক্লিক করুন 

নবম শ্রেণির রসায়ন এসাইনমেন্ট উত্তর

দ্বিতীয় সপ্তাহে বরাদ্দ করা টাস্কের নবম শ্রেণীর পদার্থবিজ্ঞানের এসাইনমেন্ট ডাউনলোডের জন্য আমাদের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের শ্রেণির শিক্ষার্থীরা এখান থেকে সমস্ত সাবজেক্ট অ্যাসাইনমেন্ট সিলেবাস এবং উত্তর পেতে পারেন। যেহেতু অ্যাসাইনমেন্ট প্রক্রিয়াটি শিক্ষা অধিদফতরের একটি চলমান প্রক্রিয়া, তাই পিডিএফ লিঙ্ক থেকে ক্লাস নাইন এর শ্রেণির পদার্থ বিজ্ঞানের অ্যাসাইনমেন্ট উত্তরটি ডাউনলোড করুন।

রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর পিডিএফ লিঙ্ক

আরো পড়ুন: 

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট উত্তর ২য় সপ্তাহ বিজ্ঞান, বাংলা, ইংরেজি, গণিত

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর বিজ্ঞান, ইংরেজি, আইসিটি

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

4 Comments

Leave a Reply

Your email address will not be published.


*