ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর চতুর্থ ও পঞ্চম সপ্তাহ বিজ্ঞান, গণিত, ইংরেজি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, কৃষি শিক্ষা

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট বাংলা উত্তর

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ১ম, ২য়, তয়, ৪র্থ ও ৫ম সপ্তাহের বাংলা, ইংরেজি, বিজ্ঞান, গণিত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, কৃষি শিক্ষা, ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, ও কৃষি শিক্ষা বিষয়ের এসাইনমেন্ট উত্তর ও সিলেবাস ডাউনলোড করুন। শিক্ষার্থীরা তাদের ষষ্ঠ শ্রেণির সব সাবজেক্টের এসাইনমেন্ট  সিলেবাস ও এর উত্তর আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোন করতে পারবেন।

বর্তমানে চতুর্থ সপ্তাহের এসাইনমেন্টের কাজটি এখনও স্কুলে চলছে। অতএব, শিক্ষার্থীরা নভেম্বরের এই সপ্তাহের মধ্যে এটি জমা দিতে হবে। ষষ্ঠ শ্রেণির সমস্ত বিষয়ের এসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করুন। 

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট সিলেবাস

অন্যান্য ক্লাসের পাশাপাশি আমরা ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের এসাইনমেন্ট সিলেবাসটিও মাউশি কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। শিক্ষামন্ত্রণালয় এসাইনমেন্ট কোর্স পরিকল্পনা করার জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে দায়িত্ব দিয়েছে। দিকনির্দেশনা অনুসরণ করে মাধ্যমিক শিক্ষা বোর্ড ছোট শিক্ষার্থীদের জন্য ক্লাস সিক্স এসাইনমেন্ট সিলেবাস নিয়ে আসে। কর্তৃপক্ষের পাশাপাশি, আমরা এখানে পৃথকভাবে ৬ষ্ঠ শ্রেণির এসাইনমেন্টের পাঠ্যক্রমও প্রকাশ করেছি।

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট সিলেবাস এখন আমাদের ওয়েবসাইটে ডাউনলোডের জন্য উপলব্ধ। আপনার শ্রেণীর পাঠ্যপুস্তিকা থেকে নির্ধারিত কার্যগুলির এসাইনমেন্ট নীচের পিডিএফ ফাইলটি দেখুন। এসাইনমেন্টটি কী তা যদি আপনি খুঁজে না পান তাাহলে www.dshe.gov.bd 2020 syllabus এই লিঙ্কে ক্লিক করুন। আমরা পিডিএফ আকারে সব শ্রেণির এসাইনমেন্ট প্রকাশ করার মাধ্যমে আমাদের কচিকাচা শিক্ষার্থীদের সাহায্য করে থাকি। সুতরাং দেরী না করে এখনও আপনার জন্য নির্ধারিত কাজের সিলেবাসও উত্তর এখান থেকে ডাউনলোড করুন।

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর

আপনি কি ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট এর সন্ধান করছেন? আপনি আমাদের ওয়েবসাইট থেকে সব ক্লাশের সকল সাবজেক্টের এসাইনমেন্ট ও সমাধান পেতে পারেন। আপনি ক্লাস এসাইনমেন্টের উত্তর দেওয়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ অগ্রাধিকার। যখন এটি ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের হয়, তখন আমাদের বলতে হয় যে তারা প্রস্তুত করার সমাধান পেতে খুব কঠোর পরিশ্রম করছে। এখন, আমাদের দল ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট প্রশ্নের উত্তরটি আপলোড করেছে।

বর্তমানে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা তাদের বাড়িতে বসে তাদের অর্পিত কার্য সম্পাদন করছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা স্কুলে যায়নি। ষষ্ঠ শ্রেণীর যখন তাদের নিয়মিত পড়াশোনা করা হয় না তখন তাদের এসাইনমেন্টটি নিয়ে যেতে হয়। তবে, আমাদের দল বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান এবং অন্যান্য কোর্স সহ ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের উত্তর সরবরাহের জন্য কাজ করে যাচ্ছে। এখন ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্টের উত্তর দেখুন এবং লিখুন।

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট বাংলা উত্তর

বাংলা বর্তমানে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের এসাইনমেন্ট টাস্ক। ষষ্ঠ শ্রেণীর শ্রেণির বাংলা অংশে তাদের এনসিটিবি পাঠ্যপুস্তকের তিনটি অধ্যায় থেকে তাদের উত্তর দিতে হবে। তাদের বাংলা বই থেকে তাদের সততার পুরস্কারের উপরে একটি রচনা লিখতে হবে। আমাদের প্রিয় শিক্ষার্থীদের জন্য মিনু এবং নীল নদের ও পিড়ামিডের দেশ এসাইনমেন্ট উত্তরের বিষয়টি এখানে প্ররোচিত। সুতরাং, ছাত্রদের এখান থেকে তাদের এসাইনমেন্ট সামগ্রী সংগ্রহ করা উচিত। সাইকাস, সুপারি গাছ, মস, কাঠাঁল গাছ, সরিষা ছকে উল্লিখিত উদ্ভিদগুলো কোন ধরনের, তাদের বেশিষ্ট্য লিখ। উত্তর দেখুন: 

ষষ্ঠ শ্রেণীর প্রতিটি শিক্ষার্থীর জন্য মূল বিষয়টি অনেক নির্দেশাবলীর সাথে নিম্নরূপ। তাদের বাংলা প্রথম এসাইনমেন্টে কমপক্ষে দশটি সংক্ষিপ্ত প্রশ্নের উত্তর দিতে হবে। সে কারণেই আমরা শিক্ষার্থীদের তাদের বিশেষ বিষয়ের সর্বাধিক নিকটতম সমাধানসহ উত্তরটি সংগ্রহ করতে কাজ করছি। প্রশ্নগুলো হলো – ইহুদি বংশে তিনজন লোকের কি কি শারীরিক সমস্যা ছিল? সততার গল্পে তৃতীয় ব্যক্তির মানসিকতার সংক্ষিপ্ত পরিচয় দাও। সততার পুরষ্কার গল্পের শিক্ষণীয় দিকটি অল্প কথায় লিখ। লোকে যোগেন বসাককে মহৎলোক ভাবতেন কেন? মৃত ব্যক্তি সম্পর্কে ফারাওরা কী বিশ্বাস করতেন? 

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট ইংরেজি

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জন্য সবচেয়ে কঠিন নির্ধারিত কাজটি তাদের ইংরেজি এসাইনমেন্ট এর উত্তর লেখা। তাদের ইংরেজি এসাইনমেন্ট- Lesson 1: Going to a new school Lesson 2: Congratulations! Well done! Lesson 3: A railway station Lesson 4: Where are you from? Lesson 1 HW: A1, B4 (from textbook) Lesson 2 HW: B2, B3(from textbook) Lesson 3 HW: A4(from textbook) (আপনার পাঠ্যপুস্তক থেকে) শেষ করতে হবে।

শিক্ষার্থীরা শূন্যস্থান পূরণের জন্য উপযুক্ত শব্দ ব্যবহার করেছে কিনা, অনুচ্ছেদটি সংগঠিত করার জন্য তাদের ধারণাগুলি, বাস্তব জীবনের সাথে সম্পর্কিত দক্ষতা, প্রদত্ত পরিস্থিতিতে বা সংলাপে ভাষার ব্যবহার, বানান, বাক্যগুলিতে সঠিক ব্যাকরণের ব্যবহার আপনার ইংরেজী বাক্য যাচাই করবে এসাইনমেন্ট অতএব, এ আমাদের শক্তিশালী ওয়েবসাইট থেকে আপনার যে কোনও শ্রেণির ইংরেজি এসাইনমেন্টের জন্য আপনার উত্তর সংগ্রহ করুন।

Class 6 English Grammar and Composition 2nd Assignment Answer

ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট এ একজন শিক্ষার্থীকে তিনটি তাদের বিজ্ঞান বইয়ের তিনটি অধ্যায় থেকে প্রশ্ন করা হয়েছে। অধ্যায়গুলো হল – ১ম অধ্যায়: বৈজ্ঞানিক প্রক্রিয়া ও পরিমাপ ও ২য় অধ্যায়: জীবজগৎ। ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট বা নির্ধারিত কাজ গুলো হলো- বিজ্ঞান কি? উদ্ভিদের বেঁচে থাকার জন্য পানি দরকার কিনা তার পরীক্ষার জন্য বৈজ্ঞানিক প্রক্রিয়ার ধাপগুলো কী কী হবে? তোমার একটি বইয়ের দৈর্ঘ ২০ সেমি, প্রস্থ ১৫ সেমি এবং উচ্চতা ১ সেমি, এরুপ ৫০ বইয়ের আয়তন কত? আধুনিক শ্রেনিকরণ পদ্ধতিতে আমিবা ও মাশরুম কোন রাজ্যের অন্তর্গত, এদের বৈশিষ্ট্য লিখ। ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর দেখুন:

এখানে আমাদের টিম বিজ্ঞান এসাইনমেন্ট এর উত্তর প্রদান করেছে। নিচের লিঙ্কে যেয়ে আপনি ষষ্ঠ শ্রেণির সব বিষয়ের প্রশ্নপত্র ও উত্তর পাবেন। আপনাকে আপনার বিজ্ঞান এসাইনমেন্ট এর উত্তরে নির্ভুল তথ্য ও যুক্তি সম্মত ব্যাখ্যা প্রদান, প্রশ্নের চাহিদা অনুযায়ী উত্তর প্রদানের সক্ষমতা, প্রশ্নের অনুধাবন ক্ষমতা, বিষয়বস্তু গভীরতা, ও প্রয়োগ ক্ষমতা বিষয়গুলো ভালোভাবে উল্লেখ করতে হবে।

ষষ্ঠ শ্রেণির গণিত এসাইনমেন্ট

পঞ্চম সপ্তাহের গণিত সমাধান ও উত্তর এখন আমাদের ওয়েব সাইটে পাওয়া যাচ্ছে। নিচের লিঙ্কে ক্লিক করে খুব সহজেই আপনি আপনার ৬ষ্ঠ শ্রেণির ৪র্থ ও ৫ম সপ্তাহের গণিত এসাইনমেন্ট এর উত্তর  ডাউনলোড করুন।

Click Here for Class Six Math Assignment Solution

ষষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট

দ্বিতীয় সপ্তাহে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) এর জন্য এসাইনমেন্টটি এই ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। আমাদের চূড়ান্ত গাইডগুলি অবশ্যই সর্বাধিক আপেক্ষিক বিষয়ের সমাধান সহ ষষ্ঠ শ্রেণির আইসিটি এসাইনমেন্ট উত্তরের জন্য একটি উপায় সন্ধান করবে। আমাদের আজকের বিষয়টি আপনাকে নীচের বিষয়বস্তুর জন্য আপনার পছন্দসই কার্যভারটি কীভাবে পাবেন তা জানাতে চলেছে।

আপনার উত্তর পেতে আগ্রহী নীচের বিষয়টিও পেতে পারেন। এজন্য আমরা আপনাকে আমাদের পোস্টটি পছন্দ করতে এবং মন্তব্য করার জন্য অনুরোধ করছি যাতে আমাদের দলটি ক্লাস of এর আরও উত্তর এবং প্রশ্ন সরবরাহের জন্য অনুপ্রেরণা লাভ করে, সুতরাং, ক্লাসের সিলেবাস এবং অ্যাসিমেন্ট সম্পর্কে সর্বশেষ আপডেট পেতে আপনার ব্রাউজারে আমাদের ওয়েবসাইট বুকমার্ক করুন বাংলাদেশে ষষ্ঠ।

৬ষ্ঠ শ্রেণির সব সাবজেক্টের পূর্ণাঙ্গ সমাধান ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

Leave a Reply

Your email address will not be published.


*