সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা ও ইসলাম শিক্ষা উত্তর ১ম সপ্তাহ

class 7 4th week assignment answer

সপ্তম শ্রেণির ইংরেজি, বাংলা, গণিত, বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সহ সব বিষয়ের প্রথম, দ্বিতীয়, ও তৃতীয় অ্যাসাইনমেন্ট ২০২১ এর উত্তর দেখুন। আমরা আামদের ওয়েবসাইটে সপ্তম শ্রেণির বা ক্লাশ সেভেন এর সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সিলেবাস, প্রশ্ন, উত্তর, ও সমাধান আপলোড করেছি। যদিও এখন প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ চলছে, তবুও খুব সহজে আপনি আমাদের ওয়েবসাইট থেকে ৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট এর সব সাবজেক্টের উত্তর ডাউনলোড করুন।

সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্ট

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর কর্তৃপক্ষ উচ্চ/মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদেরকে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে। অতএব, শিক্ষকরা আপনাকে আপনার স্কুল থেকে অ্যাসাইনমেন্ট প্রদান করবেন। সপ্তম শ্রেণির শিক্ষার্থীদেরকে তাদের নির্দিষ্ট বিষয় বা সাবজেক্টের অ্যাসাইনমেন্ট সেই সপ্তাহেই জমা দিতে হবে। শিক্ষকরা আপনার অ্যাসাইনমেন্টটি মুল্যায়ন করে তাতে নম্বর প্রদান করবেন। পরবর্তিতে, বিদ্যালয় বা স্কুল কর্তৃপক্ষ মুল্যায়ন প্রতিবেদন বা রিপোর্টটি শিক্ষা অধিদপ্তরে জমা দিবেন।

সুতরাং, আমাদের সপ্তম শ্রেণির শিক্ষার্থীদেরকে খুব ভালোভাবে অ্যাসাইনমেন্ট লিখতে হবে যাতে ভালো নম্বর পেতে পারে। শিক্ষকরা যা করতে পারেন তা হ’ল আপনার অভিভাবকদের সহায়তায় আপনাকে অ্যাসাইনমেন্ট সরবরাহ করা। আপনি আপনার অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার পরে, আপনার শিক্ষকরা এই অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করবেন এবং আপনাকে নম্বর দেবেন। আরও নম্বর পেতে আপনাকে তার অ্যাসাইনমেন্ট কভার পৃষ্ঠার সাথে একটি ভাল অ্যাসাইনমেন্ট লিখতে হবে। এখান থেকে ক্লাস সেভেন এর সব বিষয়ের অ্যাসাইনমেন্ট ডাউনলোড করুন।

সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্ট সিলেবাস

যে কেউ, প্রত্যক্ষ শিক্ষার্থী বা তাদের অভিভাবক বা শিক্ষিক, আমাদের ওয়েবসাইট থেকে সপ্তম শ্রেণির সব বিষয়ের অ্যাসাইনমেন্টের সিলেবাস সংগ্রহ করতে পারেন। আমরা শিক্ষা মন্ত্রাণালয়ের সরকারী কোনো কর্মচারী নই। তবে, আমরা সবসময় বেশিরভাগ অফিসিয়াল তথ্য এবং শিক্ষা, সিলেবাস, অ্যাসাইনমেন্ট, উত্তর, প্রশ্ন, জব সার্কুলার, ফলাফল, ভর্তি, সংবাদ ইত্যাদি সম্পর্কিত খবর ও তথ্য প্রকাশ করে থাকি। আপনি চাইলে www.dshe.gov.bd 2020 syllabus থেকে আপনার সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্টটি ডাউনলোড করতে পারেন।

উপরের লিঙ্কটি থেকে ৭ম শ্রেণির আপনি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্টের জন্য অ্যাসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করতে সক্ষম হবেন। আপনি আপনার ক্লাস সেভেন বাংলা, ইংরেজি, গণিত এবং অন্যান্য বিষয়ের সিলেবাস পাবেন। আপনি আমাদের ক্লাশ সেভেন অ্যাসাইনমেন্ট প্রশ্ন চিত্র এবং পিডিএফ আমাদের ওয়েবসাইটে পেতে পারেন। তার জন্য আপনাকে অ্যাসাইনমেন্টের নীচের পিডিএফ ফাইলের উপর ফোকাস করতে হবে। এই অফিশিয়াল ডকুমেন্টটি আপনার সপ্তম শ্রেণির সিলেবাস ডাউনলোড করতে সাহায্য করবে।

সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্ট উত্তর

উপরের পিডিএফ লিঙ্ক থেকে সিলেবাসটি ডাউনলোড করার পরে, আপনাকে নিম্নলিখিত অ্যাসাইনমেন্ট প্রশ্নটি সম্পূর্ণ করতে হবে। সাধারন ভাষায়, আপনাকে www.dshe.gov.bd 2021 assignment দেখানো সিলেবাসের নির্দেশনা অনুযায়ী সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের উত্তর লিখতে হবে। সত্যি কথা বলতে, আপনি একমাত্র ব্যক্তি যাকে তার নিজের অ্যাসাইনমেন্ট নিজেই লিখতে বলা হয়েছে। শিক্ষক বা গৃহশিক্ষকের সাহায্য নেওয়া সম্পূর্ণ মাধ্যমিক ও উচ্চশিক্ষা কর্তৃপক্ষের অধিদপ্তর দ্বারা নিষিদ্ধ।

সপ্তম শ্রেণির এর অ্যাসাইনমেন্টের উত্তরটি আমাদের দেশ বাংলাদেশের শিক্ষার্থীদের পক্ষে এত কঠিন নয়। তবে, অ্যাসাইনমেন্ট শব্দটি তাদের কাছে অত্যন্ত স্বতন্ত্র কারণ তারা মাধ্যমিক শিক্ষার খুব প্রাথমিক স্তরে রয়েছে। এজন্য আমরা ক্লাস সেভেনের অ্যাসাইনমেন্ট টাস্ক শেষ করতে তাদের সহায়তা করতে এগিয়ে এসেছি। নীচে আপনি বিষয়টির নাম এবং নির্দিষ্ট অ্যাসাইনমেন্টের উত্তর উল্লেখ করে কয়েকটি সাব বিভাগ পাবেন।  এখানে আপনি আপনার ৭ম শ্রেণির সব বিষয়ের অ্যাসাইনমেন্টর এর উত্তর পিডিএফ আকারে পাবে।

সপ্তম শ্রেণির বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর

সপ্তম শ্রেণির বাংলা অ্যাসাইনমেন্টে অন্তত একটি অধ্যায় অন্তর্ভুক্ত রয়েছে।।  ক্লাস সেভেন বাংলা অ্যাসাইনমেন্টে অধ্যায় থেকে মোট একটি প্রশ্ন রয়েছে। অধ্যায়টি আপনার বাংলা পাঠ্যপুস্তক থেকে সঠিকভাবে পড়তে হবে, এবং অ্যাসাইনমেন্টে সংক্ষিপ্ত প্রশ্নের লিখিত উত্তর দিতে হবে। প্রাসঙ্গিক উত্তরটি কীভাবে তা শিক্ষক লক্ষ্য করবেন।

শিক্ষকদের দুটি বিষয় অনুযায়ী উত্তর দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। অ্যাসাইনমেন্টে কাজের বাক্য এবং বানানটির ব্যবহার সঠিক বা ভুল কিনা তাও তারা পরীক্ষা করে দেখবে। অতএব, বাংলা এসাইন লিখার সময় খুবই সচেতন হওয়ার জন্য শিক্ষার্থীদেরকে নির্দেশনা প্রদান করা হয়েছে। ভুল বাক্য এবং শব্দ ব্যবহার করা থেকে বিরত থাকুন। অ্যাসাইনমেন্ট সিলেবাস অনুযায়ী অ্যাসাইনমেন্টের জন্য উপযুক্ত শব্দ ব্যবহার করুন।

class 8 bangla assignment 2021

বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর pdf

class 8 assignment islam answer

সপ্তম শ্রেণীর ইসলাম এসাইনমেন্ট উত্তর pdf

সপ্তম শ্রেণির ইংলিশ অ্যাসাইনমেন্ট উত্তর

আমরা প্রথমে যে সাবজেকটির উত্তর নিয়ে এসেছি তা হল সপ্তম শ্রেণির ইংলিশ এসাইনমেন্ট এর। প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এ সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজি বিভাগের নির্ধারিত অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে। ইংরাজী অ্যাসাইনমেন্টে আপনাকে শিক্ষকের নির্দেশ অনুসরণ করতে হবে কারণ তারা আপনাকে কী লিখতে হবে তা বলবে। ইংরেজিতে সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজি পাঠ্যপুস্তক থেকে হোমওয়ার্কটি সম্পাদন করতে হবে।

Lesson 1: Going to a new school, Lesson 2: Congratulations! Well done! Lesson 3: A railway station, Lesson 4: Where are you from?, Lesson 1. You have to perform the homework from your English Textbook.

 

আপনি যদি আপনার ইংরেজি পাঠ্যপুস্তক থেকে ক্লাস সেভেনের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে না পারেন তাহলে আপনি এখান থেকে তার উত্তর ডাউনলোড করতে পারেন।তবে আপনার প্রশ্ন রয়েছে যে কীভাবে ৭ম শ্রেণির জন্য একটি ইংলিশ অ্যাসাইনমেন্ট লেখেন তাদের জন্য, আমাদের বিশেষজ্ঞ শিক্ষাব্রতীরা উল্লিখিত প্রশ্নের সমাধানের জন্য নির্ভরতার সাথে কাজ করছেন। এখানে সপ্তম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট এর উত্তর দেওয়া হয়েছে। নীচের পিডিএফ থেকে সপ্তম শ্রেণির ইংরেজি এসাইনেমেন্টির সম্পূর্ণ উত্তর ডাউনলোড বা অনুলিপি করা শুরু করুন। 

Click Here English 4th Assignment Answer

সপ্তম শ্রেণির গণিত সমাধান

সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য সবচেয়ে কঠিন বিষয় হল গণিত অ্যাসাইনমেন্ট এর উত্তর লেখা। আমাদের দলটি ৭ম ক্লাশের অ্যাসাইনমেন্ট সমাধান তৈরিতে আমাদের শিক্ষার্থীদেরকে সাহায্য করবে। তবে, কেবলমাত্র সংশোধিত বা সংক্ষিপ্ত পাঠ্যক্রমটি অনুযায়ী শিক্ষার্থীদেরকে অ্যাসাইনমেন্ট লিখতে হবে। আপনি এখানে ৭ম শ্রেণির গণিত সিলেবাস ও উত্তর ডাউনলোড করতে নিচের লিঙ্কে ক্লিক করতে হবে। সুতরাং দেরী না করে এখনই আপনার প্রত্যাশিত উত্তর টি সংগ্রহ করুন। 

সংশোধিত সিলেবাস অনুসারে আমরা আমাদের ছাত্রকে গণিতের অধ্যায়টি আপনার গণিতের বই থেকে শেষ করতে বলব। অঙ্কের অ্যাসাইনমেন্টটি তার প্রশ্ন এবং সিলেবাসের সাথে ৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সাথে সংযুক্ত করা হয়েছে। আপনি খুব সহজেই এখান থেকে তৃতীয় সপ্তাহের সপ্তম শ্রেণির অ্যাসাইনমেন্টের উত্তর বা সমাধান খুজে পেতে পারেন।

class 7 math assignment solution সপ্তম শ্রেণির এসাইনমেন্ট

Click Here to Get Math Full Solution

সপ্তম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর

চলতি সপ্তাহের মধ্যেই শিক্ষার্থীদেরক তাদের সপ্তম শ্রেণির তৃতীয় এসাইমেন্টের নির্ধারিত কাজ নিজ শিক্ষককের কাছে জমা দিতে হবে। সুতরাং, সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা ২য় সপ্তাহে অ্যাসাইনমেন্ট বিগগান প্রশনের সমাধান এখন খুবই ব্যস্ত সময় পার করার কথা। শিক্ষার্থীদের তাদের পাঠ্যবইয়ের প্রথম অধ্যায়: নিম্ন শ্রেণির জীব ভাইরাস ও ব্যাকটেরিয়া এন্টামিবা থেকে একটি সৃজনশীল প্রশ্ন ও দুইটি সংক্ষিপ্ত প্রশ্ন লিখতে হবে। এখানে সপ্তম শ্রেণির ইংলিশ অ্যাসাইনমেন্টের সবগুলো প্রশ্নের উত্তর দেওয়া আছে। সময়ক্ষেপন না করে এখনই ডাউনলোড করুন।

Click Here to Get Science Assignment Solution

সপ্তম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট

দ্বিতীয় সপ্তাহের নির্ধারিত কাজের মধ্যে সপ্তম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট অন্যতম যার উত্তর এখানে প্রদান করা হয়েছে। অ্যাসাইনমেন্টে উল্লেখিত অধ্যায় ও বিষয় বস্তুর শিরোনাম হলে পথম অধ্যায় পাঠ ১ ও ২: ব্যাক্তি জীবনে তথ্য ও যোগাযোগ প্রযুুক্তি, পাঠ ৩,৪ ও ৫: কর্মক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, পাঠ ৬ ও৭: সমাজ জীবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। আপনাকে ব্যাক্তিগত জীবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির গুরুত্ব বিশ্লেষণ করে ‘প্রযুক্তি নির্ভর বিশ্ব’ শিরোনামে একটি প্রবন্ধ লিখ (২০০ শব্দের মধ্যে)। 

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

3 Comments

Leave a Reply

Your email address will not be published.


*