কবে রায় ঘোষণা করা হয়? When is the verdict announced?

priyo quiz

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শতবর্ষ কুইজ প্রতিযোগীতার মার্চ মাসের প্রথম দিনের কুইজ: বঙ্গবন্ধু শেখ মুজিব হত্যা মামলায় রায় কবে ঘোষণা করা হয়? গত বছরের ডিসেম্বর মাসে শুরু হওয়া এই কুইজ প্রতিযোগীতা চলবে আর মাত্র ১০ দিন। যারা এখনও পুরস্কার জিততে পারেন নি তাদের জন্য এই দশ দিন সুবর্ণ সুযোগ। কেননা এই শেষ দশ দিনের একদিনের বিজয়ী আপনিও হতে পারেন। বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষ কুইজের আজকের কুইজের উদ্দীপক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার বিরুদ্ধে ১৯৯৬ সালের ২রা অক্টোবর ধানমন্ডি থানায় এক মামলা দায়ের করা হয়। ১৯৯৭ সালের ১লা মার্চ ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে মামলার বিচারকার্য শুরু হয়। বিচারের দীর্ঘ প্রক্রিয়া শেষে তৎকালীন জেলা ও দায়রা জজ কাজী গোলাম রসুল ৭৬ পৃষ্ঠার রায় ঘোষণায় ১৫ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেন। কবে রায় ঘোষণা করা হয়? When is the verdict announced?

কবে রায় ঘোষণা করা হয়?

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার বিরুদ্ধে ১৯৯৬ সালের ২রা অক্টোবর ধানমন্ডি থানায় এক মামলা দায়ের করা হয়। ১৯৯৭ সালের ১লা মার্চ ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে মামলার বিচারকার্য শুরু হয়। বিচারের দীর্ঘ প্রক্রিয়া শেষে তৎকালীন জেলা ও দায়রা জজ কাজী গোলাম রসুল ৭৬ পৃষ্ঠার রায় ঘোষণায় ১৫ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেন। কবে রায় ঘোষণা করা হয়?

প্রশ্ন: শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা মামলার কবে রায় ঘোষণা করা হয়?

উত্তর: 

আজকের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুইজের প্রশ্ন হলো শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা মামলার কবে রায় ঘোষণা করা হয়? উত্তর জানতে নিচে ক্লিক করে দেখুন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার বিরুদ্ধে ১৯৯৬ সালের ২রা অক্টোবর ধানমন্ডি থানায় এক মামলা দায়ের করা হয়। ১৯৯৭ সালের ১লা মার্চ ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে মামলার বিচারকার্য শুরু হয়। বিচারের দীর্ঘ প্রক্রিয়া শেষে তৎকালীন জেলা ও দায়রা জজ কাজী গোলাম রসুল ৭৬ পৃষ্ঠার রায় ঘোষণায় ১৫ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেন। ১৯৯৮ সালের ৮ নভেম্বর রায় ঘোষণা করা হয়। The verdict was announced on November 8, 1996. The verdict in the Bangabandhu murder case was announced on November 8, 1996.

কবে রায় ঘোষণা করা হয়? বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা মামলা

আরো পড়ুন: বঙ্গবন্ধু হত্যা মামলার রায়..

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

1 Comment

Leave a Reply

Your email address will not be published.


*