একজন ব্যক্তি সরকারের গৃহীত তথ্য ও যোগাযোগ উত্তর অষ্টম শ্রেণির আইসিটি

class 8 assingment ict answer solution 2020

একজন ব্যক্তি সরকারের গৃহীত তথ্য ও যোগাযোগ ভিত্তিক সেবা থেকে কীভাবে সহযোগিতা পেতে পারেন? বিষয়টি একটি শিরোনাম দিয়ে (২৫০) শব্দের মধ্যে একটি প্রবন্ধ লিখ। প্রবন্ধে যা যা থাকবে- ভূমিকা, সেবাসমূহের তালিকা, ডিজিটাল বাংলাদেশ ও প্রযুক্তিভিত্তিক সেবা, প্রযুক্তিভিত্তিক সেবার গুরুত্ব, উপসংহার।  ক্লাস এইট (আট) অথবা অষ্টম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট এর উত্তর এখানে দেওয়া হয়েছে। যে কোনও শিক্ষার্থী এই ওয়েবসাইট থেকে তাদের অষ্টম শ্রেণির সমস্ত বিষয়ের উত্তর ডাউনলোড করতে পারবে।

অষ্টম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট

আমাদের এই পোস্টটি বাংলাদেশী ক্লাস এইচ এর শিক্ষার্থীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়বস্তু সম্পর্কে। শিক্ষার্থীদের জন্য দ্বিতীয় সপ্তাহের সংশোধিত সিলেবাসে মাউশি কর্তৃপক্ষ আইসিটি কোর্সের জন্য এসাইনমেন্ট নির্ধারিত করে দিয়েছে। এখন শিক্ষার্থীরা ইন্টারনেট এবং অন্যান্য উত্স থেকে সমাধানসহ তাদের আইসিটি অ্যাসাইনমেন্ট এর সিলেবাস এর সন্ধান করছে। আমরা শুনেছি যে একদল লোক ক্লাস এইটের অ্যাসাইনমেন্টের উত্তর বিক্রি করছে। তবে আপনাকে প্রথমে আপনার এনসিটিবি আইসিটি বুকের সাহায্যে আপনার ক্লাসের জন্য অ্যাসাইনমেন্টটি ঘরে বসে সম্পূর্ণ করার চেষ্টা করতে হবে।

আপনি যদি www.dshe.gov.bd 2020 syllabus প্রকাশিত অধ্যায়টি পড়েন তবে আমি নিশ্চিত যে আপনি নিজের যোগ্যতার দ্বারা অ্যাসাইনমেন্টের উত্তরটি লিখতে সক্ষম হবেন I এছাড়া  অষ্টম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট টি আরো তথ্যবহুল ও সমৃদ্ধ করতে চাইলে আপনি অনলাইনের সাহায্য নিতে পারেন। যেমন আমাদের ওয়েবসাইট থেকে আপনি তথ্য পেতে পারেন। যদি আপনি মনে করেন যে আপনি নিজের উত্তরে আরও বেশি পয়েন্ট এবং তথ্য যুক্ত করতে চান।

অষ্টম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সিলেবাস

যে কোন শিক্ষার্থী অষ্টম শ্রেণির তথ্য ও  অ্যাসাইনমেন্টের জন্য উত্তর লিখতে শুরু করার আগে, আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট সিলেবাস সংগ্রহ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট বাদে আপনি আমাদের ওয়েবসাইট www.allnewjobcircular.com থেকেও আইসিটি অ্যাসাইনমেন্ট প্রথম এবং দ্বিতীয় সপ্তাহের পাঠ্যসূচি পেতে পারেন। যেহেতু আমরা ঘোষণা করেছি যে আপনি এই পৃষ্ঠা থেকে আপনার ক্লাস এইট আইসিটি অ্যাসাইনমেন্টটি ডাউনলোড করতে পারেন, সুতরাং অ্যাসাইনমেন্টটি ডাউনলোড করার সরাসরি লিঙ্কের জন্য এখনই যান।

সাধারণত, আমরা কোনও নিয়োগ বা পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য দুটি নির্দিষ্ট উপায় ব্যবহার করি। এক নির্দিষ্ট কোর্সের জন্য অ্যাসাইনমেন্টের ছবি প্রকাশ করছে। অন্যটি অ্যাসাইনমেন্টের পিডিএফ ফাইল আপলোড করি। আইসিটি কোর্সের ৮ম শ্রেণির ক্ষেত্রে আমরা অ্যাসাইনমেন্ট টাস্কের পিডিএফ সিলেবাস আপলোডের ফলে দ্বিতীয় উপায়টি বেছে নিয়েছি। অষ্টম শ্রেণির সমস্ত বিষয়ের অ্যাসাইনমেন্টের সিলেবাসের পিডিএফটি ক্লিক করুন।

একজন ব্যক্তি সরকারের গৃহীত তথ্য ও যোগাযোগ

অষ্টম শেণির শিক্ষার্থীদেরকে আইসিটি বই থেকে আপনাকে তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি লেখার উপর অ্যাসাইনমেন্ট লিখতে হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পাঠ্যবই-এর প্রথম অধ্যায় এর পাঠ থেবে লিখতে হবে। আপনার প্রশ্নটি হলো – একজন ব্যক্তি সরকারের গৃহীত তথ্য ও যোগাযোগ ভিত্তিক সেবা থেকে কীভাবে সহযোগিতা পেতে পারেন? বিষয়টি একটি শিরোনাম দিয়ে (২৫০) শব্দের মধ্যে একটি প্রবন্ধ লিখ।

  • প্রবন্ধে যা যা থাকবে-
  • ভূমিকা
  • সেবাসমূহের তালিকা
  • ডিজিটাল বাংলাদেশ ও প্রযুক্তিভিত্তিক সেবা
  • প্রযুক্তিভিত্তিক সেবার গুরুত্ব
  • উপসংহার। 

এই সমস্তগুলি আপনি ক্লাস এইট আইসিটি কোর্সের শিক্ষার্থীদের জন্য নির্বাচিত কার্যনির্বাহী বিষয়। সুতরাং, আপনাকে সাহায্যের জন্য আমাদের চূড়ান্ত পরিষেবার জন্য আপনি প্রত্যাশিত উত্তর পেতে পিডিএফ লিঙ্কটি ডাউনলোড করুন।

প্রশ্ন : একজন ব্যক্তি সরকারের গৃহীত তথ্য ও যোগাযোগ ভিত্তিক সেবা থেকে কীভাবে সহযোগিতা পেতে পারেন?

উত্তর: 

আমরা আমাদের শিক্ষার্থীদের বলেছি যে আমরা শিক্ষার্থীর বিডির জন্য আইটিক ক্লাস অ্যাসাইনমেন্টের পিডিএফ এবং ছবি উভয়ই দেব। যেহেতু আমাদের দলটি আমাদের দর্শনার্থীর কাছে অত্যন্ত নির্ভরযোগ্য এবং বিশ্বাসযোগ্য, তাই আমরা সর্বদা সর্বাধিক নির্ভুল কার্যভার উত্তর এবং সমাধান সরবরাহ করার চেষ্টা করি। তারপরে, আপনি সঠিক লিঙ্কসহ আপনার অষ্টম শ্রেণি আইসিটি কার্যভারের জন্য সবচেয়ে যুক্তিসঙ্গত সমাধান আশা করতে পারেন। বিদ্যমান মুহুর্তে, আমাদের শিক্ষার্থীরা তাদের অষ্টম শ্রেণির অ্যাসিমেন্টমেন্ট লেখার জন্য খুব ব্যস্ত সময় পার করছেন।

ICT Assignment Class 8 answer একজন ব্যক্তি সরকারের গৃহীত তথ্য ও যোগাযোগ

পূর্ণ আইসিটি উত্তর পিডিএফ জন্য এখানে ক্লিক করুন

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট উত্তর ২য় সপ্তাহ বিজ্ঞান, বাংলা, ইংরেজি, গণিত

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

1 Comment

Leave a Reply

Your email address will not be published.


*