আল হাইয়াতুল উলইয়া রেজাল্ট ২০২৩ (দাওরায়ে হাদীস ফলাফল)

Al Haiatul Ulya Result 2020 Marksheet Download

আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর কেন্দ্রীয় পরীক্ষার আল হাইয়াতুল উলইয়া রেজাল্ট ২০২৩ ফলাফল প্রকাশিত হয়েছে। ১৪৪৪ হিজরী/২০২৩ ঈসাব্দের দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল : পরীক্ষার গড় পাসের হার ৭২.৬৫। ছাত্রদের পাশের হার ৮২.১০ আর ছাত্রীদের পাশের হার ৫৭.২১। আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর স্থায়ী কমিটির অদ্যকার সভায় দীর্ঘ পর্যালোচনার পর অনুমোদনপূর্বক এ ফলাফল ঘোষণা করা হয়। এখান থেকে আল হাইয়াতুল উলইয়া রেজাল্ট ২০২৩ নম্বরসহ দেখুন।  

আল হাইয়াতুল উলইয়া রেজাল্ট 2023

আল হাইয়াতুল উলইয়া রেজাল্ট ২০২৩ ফলাফল ঘোষণা করেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান। ফলাফল ঘোষণার পূর্বে পরীক্ষা নিয়ন্ত্রক আল্লামা হাফেয মাওলানা মুহাম্মাদ ইসমাইল ফলাফলের ফাইল চেয়ারম্যান মহোদয়ের কাছে হস্তান্তর করেন। অনুষ্ঠানের প্রারম্ভে আল-হাইআতুল উলয়ার সাবেক চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি (র.), সাবেক কো-চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী (র.) ও আল্লামা নূর হুসাইন কাসেমী (র.) এবং সদস্য আল্লামা আজহার আলী আনোয়ার শাহ (র.) এর মাগফিরাত কামনা করে দু‘আ করা হয়।

ফল প্রকাশের ঘোষণা প্রদানকালে সভাপতির বক্তব্যে আল্লামা মাহমুদুল হাসান মহান আল্লাহ তায়ালার শুকর আদায় করেন। সভায় আল-হাইআতুল উলয়ার অধীন ছয় বোর্ডের প্রতিনিধিগণ আগামী পরীক্ষার ফলাফল রমযান মাসে প্রকাশ করার আশা ব্যক্ত করেন। (উল্লেখ্য বাংলাদেশ জাতীয় সংসদের ২০১৮ সনের ৪৮ নং আইনে কওমী মাদরাসার দাওরায়ে হাদীসের সনদকে মাস্টার্স (ইসলামিক স্টাডিজ এবং আরবি) এর সমমান প্রদান করা হয়।)

আল হাইয়াতুল উলইয়া পরীক্ষার ফলাফল

আল হাইয়াতুল উলইয়া পরীক্ষার ফলাফল ২০২৩ এ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২২,৩৪২ জন, মোট উত্তীর্ণ হয়েছে ১৬,২৩২ জন। এর মধ্যে ছাত্র ১১,৩৮০ জন এবং ছাত্রী ৪,৮৫২ জন। পাসের হার ছাত্র ৮২.১০, ছাত্রী ৫৭.২১। মুমতায (স্টার মার্ক) পেয়েছে ছাত্র ৯৩৩ জন এবং ছাত্রী ৫৬ জন। জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৩,৫০০ জন, ছাত্রী ৭৭১ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৪,৮৯১ জন, ছাত্রী ২,২৮১ জন এবং মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ২,০৫৬ জন, ছাত্রী ১,৭৪৪ জন।

১৪৪৪ হিজরী/২০২৩ ঈসাব্দের দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফল

নিচের আইকনে ক্লিক করে ১৪৪৪ হিজরী/২০২৩ ঈসাব্দের দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফল ডাউনলোড করুন

Al Haiatul Ulya Result 2023

Click Here To Download Result Sheet

ফলাফল প্রতিবেদন

মেধা তালিকা (ছাত্র)

মেধা তালিকা (ছাত্রী)

মোবাইল ফোনের মেসেজ-এর মাধ্যমে দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফল জানা যাবে। মেসেজ অপশনে গিয়ে HTR লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখতে হবে। এরপর send করতে হবে ২৯৯৩৩ নম্বরে। জবাবি মেসেজে আপনার ফলাফল পেয়ে যাবেন, ইনশাআল্লাহ। এ ছাড়া আল-হাইআতুল উলয়ার ওয়েবসাইট https://alhaiatululya.com/ এবং এই পেজে ফলাফল ডাউনলোডের লিংক থাকবে,

আল হাইয়াতুল উলইয়া পরীক্ষার ফলাফল 2023

ছাত্রদের মেধা তালিকায় শীর্ষে রয়েছে চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শরীফ মো: ইসমাইল, রোল নং ৫৩৫২। মেধা তালিকায় ২য় স্থান অধিকার করেছে চট্টগ্রামের আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া মাদরাসার সাকের উল্লাহ, রোল নং ২৩৮৯। মেধা তালিকায় ৩য় স্থান অধিকার করেছে যৌথভাবে ২ জন; বগুড়ার আল জামিয়াতুল আরাবিয়া শামসুল উলূম কারবালা মাদরাসার জোবায়ের আহমদ, রোল নং ১০৭৯ ও নারায়ণগঞ্জের জামিআ রাব্বানিয়া আরাবিয়া জালকুড়ি মাদরাসার মো: আবু নাঈম, রোল নং ১০৩৪১।

ছাত্রীদের মেধা তালিকায় শীর্ষে রয়েছে ঢাকার ফাতেমাতুজ্জুহরা (রা.), সাত মসজিদ হাউজিং, মোহাম্মদপুর মাদরাসার নাঈমা হুসাইন, রোল নং ২১৫৩৭। মেধা তালিকায় ২য় স্থান অধিকার করেছে ঢাকার জামি’আ মিল্লিয়া মাদানিয়া আরাবিয়া মিরপুর আজমা মহিলা মাদরাসার মারিয়া তাবাস্সুম, রোল নং ২১৬৪৫। ৩য় স্থান অধিকার করেছে যৌথভাবে ২ জন; ময়মনসিংহের মিফতাহুল জান্নাত গলগন্ডা মহিলা মাদরাসার সানজিদা সাউদা, রোল নং ১৮৯৪০ এবং শরীয়তপুরের বেগম লুৎফুন্নেছা মহিলা মাদরাসার সাওদা আখতার, রোল নং ১৯৪৫৪।

Al Haiatul Ulya Result 2023 Marksheet Download

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*