এ সময় শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল?

priyo quiz

সেখানে একটি বাড়িতে গিয়ে জানতে পারেন, তাঁরা নবদম্পতি। এ সময় শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল? আজকের কুইজের প্রশ্ন। কুইজে যারা অংশ্রগ্রহণ করছেন তারা নিশ্চই প্রদত্তর প্রশ্নের উত্তর খুজছেন। চলছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে এবারের শেখ মুজিব কুইজ প্রতিযোগীতা ২০২০। চলমান কুইজে অংশ নিয়ে আপনিও হতে পারেন বিজয়ী, আর জিতে নিতে পারেন ল্যাপটপ, মোবাইল ফোন ইন্টারনেট। কুইজে অংশগ্রহণকারী প্রত্যেকের জন্য থাকছে শুধুমাত্র একটি প্রশ্ন যার উত্তর নির্ধারিত দিনের মধ্যেই প্রদান করতে হবে। সুতরাং প্রিয় কুইজের প্রশ্ন ও উত্তর নিচের লিঙ্ক-এ দেখুন।

আজকের কুইজ:

সেখানে একটি বাড়িতে গিয়ে জানতে পারেন, তাঁরা নবদম্পতি। এ সময় শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল?

১৯৫২ সালের ২-১২ই অক্টোবর চীনের পিকিং (বর্তমান বেইজিং) নগরীতে এশীয় এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয় ‘শান্তি সম্মেলন’। সম্মেলন শেষে শেখ মুজিবুর রহমান ও তাঁর সহকর্মীরা চীনের বিভিন্ন অঞ্চল ঘুরতে বের হন। এ সময় তাঁরা সাংহাইয়ের একটি কারখানার শ্রমিকদের বাড়ির অবস্থা দেখতে যান। সেখানে একটি বাড়িতে গিয়ে জানতে পারেন, তাঁরা নবদম্পতি। এ সময় শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল?

প্রশ্ন : এ সময় শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল?

উত্তর :

আজকের প্রশ্ন হলো সাংহাইয়ের একটি কারখানার শ্রমিক নবদম্পতি কে শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল? উত্তর হিসেবে দেওয়া চারটি অপশন ডায়েরি, নিজের ঘড়ি, নিজের হাতের আংটি ও নিজের ব্যবহত কলম। সুতরাং  আজকের প্রিয় কুইজের প্রশ্নের উত্তর দেখতে নিচের লিঙ্কে এখনি ক্লিক করুন।

১৯৫২ সালের ২-১২ই অক্টোবর চীনের পিকিং নগরীতে এশীয় এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয় ‘শান্তি সম্মেলন’ শেষে শেখ মুজিবুর রহমান ও তাঁর সহকর্মীরা চীনের বিভিন্ন অঞ্চল ঘুরতে বের হন। সেখানে তাঁরা সাংহাইয়ের একটি কারখানার শ্রমিকদের বাড়ির অবস্থা দেখতে যান। সেখানে যেয়ে তিনি জানতে পারেন যে তারা নবদম্পতি। একমাস হলো তারা বিবাহ করেছে। শেখ মুজিবুর (মুজিব) রহমান তাদেরকে নিজের হাতের আংটি খুলে উপহার দেন।

উত্তর সাবমিট করতে এখানে ক্লিক করুন

এ সময় শেখ মুজিব তাঁদের একটি উপহার দেন। উপহারটি কী ছিল

কুইজ ফলাফল / বিজয়ী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শততম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগীতার প্রতিদিনের ফলাফল পরদিন রাত ১২টায় প্রকাশ করা হয়। সুতরাং আমাদের ওয়েবসাইট থেকে আপনি গতকাল ২২ ডিসেম্বরের কুইজে অংশ্রগহণকারী বিজয়ীদের নামের তালিকা ছবি ও ঠিকানাসহ দেখতে পারবেন। সেজন্য আপনাকে নিচে প্রদত্ত লিঙ্ক এ ক্লিক করতে হবে। নিচে লিঙ্কে ক্লিক করে আপনি আপনার কাঙ্খিত কুইজের উত্তর ও তার ফলাফল পেয়ে যাবেন। তাই আর দেরী না করে এখনই নিচের লিঙ্কে ক্লিক করুন।

পূর্ণ বিজয়ীর তালিকা পেতে এখানে ক্লিক করুন (২২ ডিসেম্বর ২০২০)

যারা এখনও কুইজে অংশগ্রহণ করেন নি তারা সুবর্ণ সুযোগ হাতছাড়া করছেন। কেনোনা আপনিও হতে পারেন তাদের মধ্যে একজন এবং পেতে পারেন ল্যাপটপ বা মোবাইল ফোন। তাছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বিষদভাবে জানতে পারবেন। সুতরাং, এখনই কুইজের প্রশ্ন দেখুন আর টপাটপ উত্তর প্রদান করুন। আর জিতুন সব পুরস্কার এখনই।

গতদিনের কুইজসমূহ:

আমরণ অনশনের সময় শেখ মুজিবুর রহমান কোন কারাগারে ছিলেন?

পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ কোথায় প্রতিষ্ঠিত হয়?

কোন জায়গা থেকে তাঁকে গ্রেফতার করা হয়? বঙ্গবন্ধু শেখ মুজিবুর (মুজিব) কুইজ প্রতিযোগীতা ২০২০

এই সভাটি কবে হয়েছিল? শেখ মুজিবুর (মুজিব) কুইজ প্রতযোগীতা ২০২০

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ভর্তি হন? শেখ মুজিবুর (মুজিব) কুইজ প্রতযোগীতা ২০২০

বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন?

শেখ মুজিবুর রহমান ঢাকায় এসে প্রথম কোথায় বসবাস করা শুরু করেন?

কোথায় মহাত্মা গান্ধীর সঙ্গে শেখ মুজিবের প্রথম সাক্ষাৎ হয়?

শেখ মুজিবুর রহমানকে কোন হাসপাতালে ভর্তি করা হয়েছিল?

ইসলামিয়া কলেজ ছাত্র সংসদের কোন পদে শেখ মুজিব নির্বাচিত হন?

দুর্ভিক্ষটি কোন সালে হয়েছিল? ১৯৪০ পরবর্তী সময়ে দেখা দেয় ভয়াবহ দুর্ভিক্ষ -মুজিববর্ষ কুইজ প্রতিযোগীতা ২০২০

বঙ্গবন্ধু বেকার হোস্টেলের কত নম্বর কক্ষে থাকতেন? মুজিববর্ষ/বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগীতা

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*