অষ্টম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর / সমাধান – পারমাণবিক সংখ্যা, আইসোটাপ

অষ্টম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর / সমাধান – পারমাণবিক সংখ্যা, আইসোটাপ। ষষ্ঠ অধ্যায় পরমাণুর গঠন, পাঠ ৪-৬ পারমাণবিক সংখ্যা, ভরসংখ্যা ও আইসোটাপ। আইসোটাপ কাকে বলে? পারমাণবিক সংখ্যা বলতে কী বুঝ? উদ্দপকের ছকে উল্লিখিত Z মৌলের ১টি পরমাণুতে বিদ্যমান নিউট্রন সংখ্যা নির্ণয় কর। উদ্দীপকের ছকে উল্লিখিত X ও Y মৌলদুটির পরমাণুসমূহের মধ্যে যৌগ গঠন সম্ভব-যুক্তিসহ ব্যাখ্যা কর।

আমি অষ্টম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তরের এই পোস্টটি সম্পর্কে খুব আত্মবিশ্বাসী যা শিক্ষার্থীদের 5 ম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান লেখার ক্ষেত্রে অবদান রাখবে। সাধারণত, শিক্ষার্থীরা তাদের অষ্টম শ্রেণির বিজ্ঞানের পাঠ্যপুস্তক থেকে তাদের দায়িত্ব লিখতে বাধ্য হয়। বিজ্ঞান শ্রেণির বইটি তাদের ক্লাস সেভেন অ্যাসাইনমেন্টের উত্তরের প্রধান উত্স। বইয়ের তথ্যের পাশাপাশি, তারা আমাদের ওয়েবসাইটের সহায়তায় তাদের জন্য আরও ভাল কাজ লিখতে পারেন write অতএব, এখানে 5 তম সপ্তাহের জন্য আপনার বিজ্ঞান অষ্টম শ্রেণির অ্যাসাইনমেন্টের উত্তর এবং সমাধানটি পরীক্ষা করুন।

অষ্টম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট

অষ্টম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর এবং সমাধান আমাদের এই ব্লগ পোস্টের বিষয়। শিক্ষার্থীদের উত্তরের জন্য ক্রমবর্ধমান আবেদন বিবেচনা করে আমরা এই বিষয়টিকে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হিসাবে গ্রহণ করেছি। সাধারণভাবে, আমরা মূলত শিক্ষার্থী এবং চাকরি প্রার্থীদের জন্য কাজ করি। আমাদের ওয়েবসাইট দলটি প্রতিষ্ঠার পর থেকে সর্বদা শিক্ষার্থীদের পাশে থাকে। আজ, আমরা ক্লাস সেভেন সায়েন্স সাবজেক্টের উত্তর দিয়েছি। প্রিয় শিক্ষার্থীরা এখন সর্বাধিক 5 তম সপ্তাহের উত্তর এবং সমাধান সংগ্রহ করতে পারে।

আমাদের শিক্ষার্থীদের মনে করিয়ে দেওয়ার জন্য, আমরা বলতে চাই যে আমাদের ওয়েবসাইটটি আপনাকে বিজ্ঞানের অ্যাসাইনমেন্টের জন্য উত্তর বা সমাধান দেয় না। বরং সিলেবাস, উত্তর, সমাধান এবং প্রশ্ন সহ আপনার বিষয় সম্পর্কিত সমস্ত বিষয় সম্পর্কিত নথিগুলির জন্য এটি দুর্দান্ত জায়গা। সুতরাং, আমাদের প্রতিটি উচ্চ বিদ্যালয়ের স্তরের শিক্ষার্থী যে কোনও সময়ে উত্তর সহ তাদের এসাইনমেন্ট সম্পর্কিত তথ্য পেতে আন্তরিকভাবে স্বাগত জানায়।

অষ্টম শ্রেণির অ্যাসাইনমেন্ট সায়েন্স সিলেবাস

আমাদের ক্লাস students এর শিক্ষার্থীদের জানাতে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (ডিএসএইচই) বিজ্ঞান নির্ধারিত টাস্ক -২ সহ 5th ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাস প্রচার করেছে। এটি ক্লাস সেভেনের শিক্ষার্থীদের জন্য বিজ্ঞানের বিষয় থেকে দ্বিতীয় কাজ। 5 তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাসে, বিজ্ঞানের অ্যাসাইনমেন্টের সাথে, ডিএসএইচই কর্তৃপক্ষের অন্তর্ভুক্ত রয়েছে আরও দুটি বিষয়। দ্বৈত বিষয়টির উত্তর এবং সমাধান এই ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

সুতরাং, আপনার জন্য এই এসাইনমেন্টের উত্তর এবং সমাধানটি পরীক্ষা করতে ভুলবেন না। বিজ্ঞান বিষয়ের অষ্টম শ্রেণির উত্তরের জন্য আপনার এসাইনমেন্টটি এখানে রয়েছে। প্রথমে, আপনাকে নির্ধারিত টাস্ক -২ সন্ধান করা উচিত এবং অধ্যায়ের নাম এবং পাঠ সন্ধান করা উচিত। তারপরে আপনার পাঠ্যক্রমটি আপনার বিষয়ের সম্পূর্ণ তথ্য এবং অ্যাসাইনমেন্টের নাম সহ ডাউনলোড করতে হবে। একটি নির্দিষ্ট অ্যাসাইনমেন্ট টাস্কটি ডাউনলোড করার জন্য আপনাকে ক্লিক করার জন্য সঠিক বিকল্পটি নির্বাচন করতে হবে।

অষ্টম শ্রেণির জন্য বিজ্ঞান এসাইনমেন্ট

7 ম শ্রেণির শিক্ষার্থীরা এই ওয়েবসাইটটি বিজ্ঞান অ্যাসাইনমেন্ট লেখার সময় তাদের মাধ্যমিক তথ্যের উত্স হিসাবে ব্যবহার করতে পারে। এটি করার মাধ্যমে তারা তাদের এসাইনমেন্ট সমৃদ্ধ করতে সক্ষম হতে পারে। এবং সেই কাজটি অবশ্যই বিজ্ঞানের অ্যাসাইনমেন্টে আরও নম্বর বা নম্বর পাওয়ার সম্ভাবনা বাড়িয়ে তুলবে। অতএব, আমরা এর চূড়ান্ত সমাধান সহ 7 টি বিজ্ঞানের বিষয়বস্তুর উত্তরও নিয়ে এসেছি। সুতরাং, আপনার বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তরটি ডাউনলোড করতে আপনাকে অবশ্যই আমাদের নীচের দিকনির্দেশগুলি অনুসরণ করতে হবে।

সিলেবাস অনুসারে, শিক্ষার্থীর 7 ম শ্রেণির বিজ্ঞান কার্যক্রমে নং অধ্যায়ের অন্তর্ভুক্ত রয়েছে। Class. ক্লাস সেভেন সায়েন্স বা বিগগান ৫ ম সপ্তাহের এসাইনমেন্টে একটি সৃজনশীল এবং একটি ছোট প্রশ্নের উত্তর দিতে হবে। প্রশ্নগুলি বাংলা ভাষায়, সুতরাং আমরা এই পোস্টে তাদের উত্তর দিতে পারি না। তবে, আমরা যা করতে পারি তা হ’ল আপনার সুবিধার জন্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তরের চিত্র এবং পিডিএফ ফাইল আপলোড করা। সুতরাং, 2020 সালে আপনার 7 ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তরটির ক্লাসের সমাধান পেতে দয়া করে পরবর্তী বিভাগটি অনুসরণ করুন।

অষ্টম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

অবশেষে, আপনি বাংলাদেশের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান এসাইনমেন্টের উত্তর পেতে কাছে এসেছেন। শিক্ষার্থীরা হ’ল যারা কেবলমাত্র ক্লাস সেভেন বিজ্ঞানের অ্যাসাইনমেন্টের উত্তর অনুসন্ধান করছে। বরং যে শিক্ষিকা বা প্রাইভেট টিউটর শিক্ষার্থীরা পড়ত তারাও আমাদের প্রতি অনুরোধ করছে যাতে আমরা তাদের উত্তর পেতে পারি to সুতরাং, আমাদের শেষ অ্যাসাইনমেন্ট সংগ্রহগুলির মধ্যে একটি অষ্টম শ্রেণির বিগগান অ্যাসাইনমেন্ট সোমধন যা শিক্ষার্থীদের কাছে একটি দুর্দান্ত মান।

উপরে, আপনি বিজ্ঞান শ্রেণীর অ্যাসাইনমেন্টের জন্য নির্বাচিত সিলেবাসটি দেখতে পারেন। সুতরাং, এখন আমাদের ধারনা অনুসারে এর সমাধান পাওয়ার জন্য আপনার চাহিদা থাকবে। এর পরে, আপনার চিন্তাভাবনা ঠিক আছে এবং আপনি পিডিএফ লিঙ্কের নীচে আপনার মনোনীত উত্তর পাবেন। এটি আমাদের মধ্যকার সম্পূর্ণ মাধ্যমিক বিদ্যালয়ের স্তরের শ্রেণির জন্য অ্যাসাইনমেন্ট হিসাবে দেওয়া প্রতিটি কাজের জন্য উত্তর সরবরাহ করে।

class 8 science assignment answer

শিক্ষার্থীদের পক্ষ থেকে ব্যবহারিক জ্ঞানের জন্য বিজ্ঞান একটি অ্যাসাইনমেন্ট। অষ্টম তীর ৫ ম সপ্তাহের বিজ্ঞানের সাইনমেন্টের উত্তর দেখুন এখানে নীচে থাকা ক্লিক করুন। সুতরাং, আপনি কিছু ডাউনলোড করার ইচ্ছার সময় আপনি কীভাবে ক্লিক করবেন তা জানেন।

class 8 science assignment অষ্টম শ্রেণির বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর / সমাধান

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট উত্তর ৫ম সপ্তাহ বিজ্ঞান, ইংরেজি, গণিত, বাংলা, ইসলাম

 

About allnewjob 880 Articles
The owner of this website is a journalist working as a Staff Correspondent in Rajshahi, a northern district in Bangladesh, at English-language daily New Age. He is an ex-student of Rajshahi University, the second ranked public university in Bangladesh.

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*